শীতে ত্বকের যত্ন

শীতে ত্বকের যত্ন ।
ISRAT CARE GIVERS

শীতকাল মানেই ত্বকের যত্ন নেওয়া বিশেষভাবে প্রয়োজন ৷ তৈলাক্ত ত্বকও এই সময় শুষ্ক হয়ে যায়। আর ত্বক যদি শুষ্ক হয়ে যায় তার জেল্লা চলে যায়। তাই গোটা শীত জুড়েই ত্বকের যত্ন নেওয়া উচিৎ। হাতের কাছে রাখুন কয়েকটি টিপস।

ত্বকের যত্ন

(১) শীতে আপনার পরম বন্ধু হলো ময়েশ্চারাইজার। প্রতিদিন গোসলের পরে এবং রাতে ঘুমানোর আগে একটি ভালো ময়েশ্চারাইজার লাগান। তবে বডি ময়েশ্চারাইজার শুধুমাত্র শরীরেই ব্যবহার করুন। মুখের জন্য ব্যবহার করুন আলাদা ফেস ময়েশ্চারাইজার। কারণ আমাদের ফেস এবং বডির ত্বক এক নয়। শীতকালে অয়েল বেইজ ময়েশ্চারাইজার ভালো কাজে দেয়।

(২) শীতকালে মুখ ও শরীরে মরা চামড়া অনেক বেশী উঠতে দেখা যায়। এর থেকে মুক্তি পেতে স্ক্রাবিং করে নিতে পারেন। বাজারে অনেক ধরনের স্ক্রাবার পাওয়া যায়। সপ্তাহে ২-৩ দিন স্ক্রাবিং করে নিন। বাসায় ও বানিয়ে নিতে পারেন স্ক্রাবার। এজন্য, চালের গুড়া, এক চিমটি হলুদ, কাঁচা দুধ, মধু মিশিয়ে বানিয়ে নিন স্ক্রাবার।

(৩) গোসলের সময় পানিতে মিশিয়ে নিতে পারেন এসেনশিয়াল অয়েল। এতে আপনার ত্বকে একটি ময়েশ্চারাইজারের স্তর তৈরি হয়।

(৪) শীতকালে রোদ কম থাকলেও সানস্ক্রিন ব্যবহার করতে ভূলবেন না যেন। কারণ শীতের এই হালকা রোদও আপনার স্কিনের বারোটা বাজিয়ে দিয়ে পারবে। তাই বাইরে যাওয়ার আগে অবশ্যই সানস্ক্রিন লাগাবেন।

(৫) রাতে মোজা পরে ঘুমাতে যাবেন। এতে কিছুটা হলেও পা ফাটা থেকে মুক্তি মিলবে। শীতে পা ফেটে গেলে ভেসলিন, অলিভ অয়েল মিক্স করে পায়ে লাগান।

করোনা রোগী সহ যে কোন অসুস্থ রোগীকে নিজ বাসাই নার্সিং সেবা প্রদান সহ অক্সিজেন সিলেন্ডার, রোগীর বেডের মত যে কোন চিকিৎসা সরঞ্জাম বিক্রয় বা ভাড়া দেওয়া হয়।

আমাদের সাথে যোগাযোগ:
+৮৮০ ১৯১১৫৪৫৫৫২



01911545552